^ সবার উপরে যেতে চান,আমাকে হিট করুন

খোঁজ করুন

Páginas

প্রবাসীদের বিনিয়োগে সিলেটে পাঁচ তারকা হোটেল হচ্ছে


প্রবাসীদের বিনিয়োগে সিলেটে পাঁচ তারকা হোটেল হচ্ছে
লন্ডন প্রবাসীদের অর্থায়নে সিলেটে এই প্রথম স্থাপিত হচ্ছে আন্তর্জাতিক মানের ফাইভ স্টার হোটেল এক্সেলসিয়র।
এর মাধ্যমে বাংলাদেশের পর্যটন ও স্থাপত্যশিল্পে যুক্ত হতে যাচ্ছে এক নতুন মাত্রা।
এ হোটেলে থাকছে ২০০ কক্ষ ও স্যুট, ১৫ শতাধিক আসনের কনফারেন্স ও ব্যঙ্কুয়েন্টিং হল, রুফটপ রেস্টুরেন্ট ও ফুডকোর্ট। এছাড়াও থাকছে অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থা।
রোববার দুপুরে সিলেট নগরীর পাঠানটুলায় আন্তর্জাতিক মানের ফাইভ স্টার হোটেল এক্সেলসিয়রের  ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ভিত্তি প্রস্তর স্থাপন করেন ব্রিটিশ পার্লামেন্টারিয়ান কনর্জারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়রম্যান অ্যান মেইন এমপি।
এ সময় অ্যান মেইন এমপি বলেন, ‘সিলেটের উন্নয়নে প্রবাসীদের এ বিনিয়োগ নতুন দিগন্তের উন্মোচন করবে। অবকাঠামোগত উন্নয়ন আরও বাড়ালে বিশ্বের অন্যতম পর্যটন আকর্ষণ হতে পারে সিলেট নগরী।’
এটা সিলেটের জন্য সুখবর উল্লেখ করে ব্রিটিশ এমপি আরও বলেন, ‘এখানে আন্তজার্তিক মানের স্থাপত্য নির্মাণ হতে চলেছে। প্রবসীদের এ প্রচেষ্টা অর্থনৈতিক উন্নয়নে মাইলফলক হিসেবে কাজ করবে।’
ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী এক অনুষ্ঠানে এক্সেলসিয়র কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর সাঈদ চৌধুরী বলেন, ‘এশিয়ান হাইওয়েতে বাংলাদেশ যুক্ত হচেছ। এতে এশিয়ার মানুষ সিলেট হয়ে বিশ্বের বিভিন্ন দেশে যাতায়াত করবে। ফলে অর্থনৈতিক সমৃদ্ধির নগরী দুবাইয়ের মতো পাল্টে যাবে সিলেট।’
এছাড়া তিনি বলেন, ‘অন্যান্য দেশের সঙ্গে বিকশিত হবে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্য। আর এসব কর্মকাণ্ডের জন্য এমন আন্তর্জাতিক মানের হোটেলের প্রয়োজন রয়েছে।’
দেশে বিনিয়োগে প্রবাসীদের আগ্রহ উল্লেখ করে সাঈদ চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘দেশের উন্নয়নের জন্য প্রবাসীরা অনেক স্বপ্ন দেখেন। এ স্বপ্ন সমৃদ্ধ দেশ ও জাতি গঠনের স্বপ্ন। বিশ্বজুড়ে ছড়িয়ে ছিঁটিয়ে থাকা প্রবাসীরা এখানে বিনিয়োগ করেন নিজ দেশের উন্নয়ন ও সমৃদ্ধি এবং তাদের ভাগ্য পরিবর্তনের জন্য। দিনে দিনে এমন উদ্যোগ আরও বাড়বে।’
জানা গেছে, আন্তর্জাতিক মানের এই হোটেলে আরও থাকছে পুরুষ ও নারীদের পৃথক সুইমিংপুল, স্পা, ছওনা, জ্যাকুজি, ফিটনেস জিম ও বিউটি পার্লার। আরও থাকছে, স্কোয়াশ, টেনিস, বলিং সমৃদ্ধ স্পোর্টস হল, রকমারী গিফট শপ, ব্যাংকের শাখা ও এটিএম বুথ, মানি একচেঞ্জ ও ট্রাভেল এজেন্ট, সিসিটিভিসহ অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থা।
দেওয়া হবে ২৪ ঘণ্টা লিমুজিন সার্ভিস, থাকছে ৬টি লিফট ও বৃহদাকার সিঁড়ি, আন্ডারগ্রাউন্ড কার পার্কিং এবং ভূমিকম্প প্রতিরোধক ও অগ্নি নির্বাপনের আধুনিক প্রযুক্তি।
এক্সেলসিয়র কোম্পানির ভাইস চেয়ারম্যান শামসুল ইসলামের সভাপতিত্বে রোববার নগরীর একটি অভিজাত হোটেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের বিশিষ্ঠ শিল্পপতি ও শিক্ষানুরাগী রাগীব আলী।
কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর রাকিব আলীর পরিচালনায় ভিত্তি প্রস্তর স্থাপন পরবর্তী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি এম ইলিয়াস আলী, সিলেট চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ফারুক আহমেদ মিসবাহ, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাবেক প্রেসিডেন্ট ও বিশিষ্ঠ ব্যাবসায়ী মুকিম আহম্মেদ, সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর, বিশিষ্ঠ শিক্ষাবিদ কর্নেল (অব.) আলী আহমেদ।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট প্রেস ক্লাবের সভাপতি আহমেদ নূর, লন্ডন টাইগার ক্লাবের নির্বাহী প্রধান মিসবাহ আহমদ, বিবিসিসির ডিরেক্টর আজাদ আলী।
অনুষ্ঠানে সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এক্সেলসিয়র কোম্পানির চেয়ারম্যান শাহ জামাল নুরুল হুদা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ব্রিটেনে অবস্থানরত বাংলাদেশিদের এ বিনিয়োগ সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। এ উদ্যোগ পর্যটক আকর্ষণ করে অর্থনৈতিক বিকাশে ভূমিকা রাখবে। সিলেটে শিগগিরই ইকোনমিক জোন হচ্ছে। এই প্রজেক্ট ইকনোমিক জোন সফলেও অবদান রাখবে।
এছাড়া আলোচনায় অংশ নেন ডিরেক্টর ফাইন্যান্স দৌলত খান বাবুল, ডেপুটি ডিরেক্টর ফাইন্যান্স সাবু নাওয়াজ, ডিরেক্টর আলী আকবর ও ডিরেক্টর সিরাজ খাঁন।
এক্সেলসিয়র কোম্পানির ডিরেক্টরদের মধ্যে আরও রয়েছেন এলাছ মিয়া, ফয়জুল ইসলাম, ইউনুস আলী, শেখ মোফাজ্জল হোসাইন, ফারুক মিয়া, জেফরী চৌধুরী, শামীম আহমদ, মিয়া মনিরুল আলম ও পারভেজ আহমদ।

সূত্রঃ বাংলানিউজ২৪.কম

No comments:

Post a Comment