^ সবার উপরে যেতে চান,আমাকে হিট করুন

খোঁজ করুন

Páginas

টেক্সটাইল স্টুডেন্টসদের জন্য কিছু দরকারি ভিডিও (পর্ব-০১):




টেক্সটাইল শিল্প থেকে আমাদের দেশ প্রতি বছর যে আয় করে তার অন্যতম উৎত হল নিটিংনিটওয়্যার রপ্তানি করে আমাদের দেশ আজ টেক্সটাইল শিল্প কে অনেক দূর এগিয়ে নিয়ে চলেছে।

উল্লেখ থাকে যে গত ২০১০-১১ অর্থবছরে (রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী) নিট ও ওভেন পোশাকের রফতানি আয় মোট আয়ের ৭৮ দশমিক ১৫ শতাংশ। গত অর্থবছরে রফতানি পণ্যের মধ্যে নিট পোশাক থেকে সবচেয়ে বেশি ৬৯ হাজার ২১৯ কোটি টাকা এসেছে। ওভেন পোশাক থেকে পাওয়া গেছে ৬১ হাজার ৫৫৬ কোটি টাকা।

নিটওয়্যার বলতে সাধারণত ওয়েফট নিটেড বহিরাবরণীকে বোঝায়। যেমন-পুলওভার, জাম্পার, কার্ডিগান ও সোয়েটার। বাংলাদেশে নিটওয়্যার বলতে নিট ফেব্রিক কাটিং ও সেলাইয়ের মাধ্যমে তৈরি করা টি-শার্ট, পোলো-শার্ট, স্পোর্টস ওয়্যার প্রভৃতিকেও বোঝানো হয়।

যাইহোক কাজের কথাই আসি, ফেব্রিক টেকনোলজির অন্তর্গত এই নিটিং টেকনোলজির বিভিন্ন অ্যাকশন সমুহ টেক্সটাইল স্টুডেন্টসদের বুঝে উঠা প্রথম দিকটাই একটু জটিলই বটে। আর এই জটিলতাকে সহজ করতে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। নিচে কিছু বিভিন্ন ধরনের নিটিং অ্যাকশন এর ভিডিও লিংক দেওয়া হল। আপনারা চাইলে এগুলি ডাউনলোড করে বেসিক ধারনা বৃদ্ধি করতে পারেন। পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন।
ভিডিও সমূহঃ 
 Knitting Action (নিটিং অ্যাকশন) ০১
Knitting Action (নিটিং অ্যাকশন) ০২
Knitting Action (নিটিং অ্যাকশন) ০৩
Knitting Action (নিটিং অ্যাকশন) ০৪
Knitting Action (নিটিং অ্যাকশন) ০৫
Knitting Action (নিটিং অ্যাকশন) ০৬
Knitting Action (নিটিং অ্যাকশন) ০৭
Knitting Action (নিটিং অ্যাকশন) ০৮ 



collected

No comments:

Post a Comment