^ সবার উপরে যেতে চান,আমাকে হিট করুন

খোঁজ করুন

Páginas

টেক্সটাইল ল্যাব প্রমোশনে উচ্চতর সেল গঠনের পরামর্শ


বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন- বিএসটিআই’র টেক্সটাইল ল্যাবরেটরি প্রমোশনে উচ্চতর সেল গঠনের পরামর্শ দিয়েছেন তৈরী পোশাক রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।
আজ সোমবার তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে বিএসটিআই এবং ইউনিডোর যৌথ উদ্যোগে ’বিএসটিআই’র এক্রিডিটেড টেক্সটাইল ল্যাবরেটরির মান উন্নয়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল মিলস্ এসোসিয়েশন (বিটিএমএ)-এর সহ-সভাপতি এম এ জাহের। সেমিনারে সভাপতিত্ব করেন বিএসটিআই’র মহাপরিচালক এ কে ফজলুল আহাদ।
বিএসটিআই’র এ্যাক্রিডিটেড টেক্সটাইল ল্যাবের মান উন্নয়নে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, বিএসটিআই’র টেক্সটাইল ল্যাব ভারতের ন্যাশনাল এক্রিডিটেশন বোর্ড ফর টেস্টিং এন্ড কলাবোরেশন ল্যাবরেটরী (এনএবিএল) থেকে এ্যাক্রিডিটেশন পেয়েছে।
এটা আমাদের জন্য বিরাট বড় অর্জন। আন্তর্জাতিক মানের টেক্সটাইল ল্যাবরেটরি প্রতিষ্ঠার জন্য তিনি বিএসটিআই কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
এ ছাড়া এই ল্যাবকে দেশি-বিদেশি সবার কাছে পরিচিত করতে তিনি শিল্প, বাণিজ্য, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ব্যবসায়ীদের সমন্বয়ে একটি উচ্চতর সেল গঠনের পরামর্শ দেন।
সেমিনারে বক্তারা বাংলাদেশের বস্ত্র ও গার্মেন্টস শিল্পকে একটি বিকাশমান ও সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত হিসেবে চিহ্নিত করে বলেন, এই শিল্পের মাধ্যমে উৎপাদিত পণ্যের মান সম্পর্কে বিদেশী ক্রেতারা অত্যন্ত সচেতন। তাই পণ্য রফতানির পূর্বে পণ্যের গুণগত মানের বিষয়টি নিশ্চিত হওয়া একান্ত প্রয়োজন।
সেমিনারে মুক্ত আলোচনায় বক্তারা আরো বলেন, জাতীয় পর্যায়ে এই ধরনের একটি আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত টেক্সটাইল ল্যাবরেটরির প্রয়োজন ছিলো। যা বিএসটিআই’র উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে।
এখন আমদানি-রফতানিকারকদের উচিত তাদের পণ্য পরীক্ষণের মাধ্যমে এই ল্যাবের সেবা গ্রহণ করা এবং বিএসটিআই’র টেক্সটাইল ল্যাবের কর্মীদের উৎসাহ প্রদান করা। তা না হলে সকল প্রচেষ্টাই বিফলে যাবে।
উল্লেখ্য, সেমিনারে বিএসটিআই’র টেক্সটাইল ল্যাবের সকল টেস্টিং সুবিধাসহ সেবা কার্যক্রম পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করা হয়।

সংগ্রহে

No comments:

Post a Comment